Header Ads

Header ADS

নিমিষেই ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর উপায়

নিমিষেই ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর উপায়



কর্মব্যস্ত জীবনে আলাদা করে ত্বকের যত্ন নেয়ার সুযোগ হয় না অনেকেরই। বিশেষ করে যারা চাকরিজীবী, তাদের দিন গুনতে হয় সপ্তাহ শেষের দিনটির জন্য। কিন্তু এর মধ্যেই রক্ষা করতে হয় সামাজিকতা। উপস্থিত হতে হয় বিভিন্ন দাওয়াতে, পার্টিতে। সারাদিন অফিস করে এসে আবার তৈরি হয়েই দাওয়াতে ছুট! ততক্ষণে আপনার ত্বকে ক্লান্তির ছাপ স্পষ্ট। কিন্তু এত কম সময়েই বা কী করে ত্বকের উজ্জ্বলতা বাড়াবেন? জেনে নিন মুহূর্তেই ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর কিছু উপায়-
যা মেনে চললে মুখের ত্বক নিমেষে তরতাজা ও সতেজ হয়ে উঠবে। সারাদিনের পরিশ্রমের ছাপ সরাতে জেনে নিন এই সব কৌশল।
বাড়ি ফিরেই কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে ত্বকের ধুলোময়লা যেমন পরিষ্কার হয়, তেমনই সারাদিনের ট্যানও সহজে দূর হয়।
টকদই ও মধু একসঙ্গে মিশিয়ে তা মুখে লাগিয়ে রাখুন মিনিট দশেক। শুকিয়ে গেলে ধুয়ে ভালোভাবে ধুয়ে নিন। ত্বকের উজ্জ্বলতা বাড়বে চোখে পড়ার মতো।

মুখ পরিষ্কার করুন ডাবের পানি দিয়ে। ডাব প্রাকৃতিক ভাবে আর্দ্র রাখে ত্বক। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও মেকআপ ধরে রাখতে ডাবের জুড়ি নেই।
বাঁধাকপি ভাপানো পানি ফ্রিজে রেখে দিন। বাইরে যাওয়ার আগে সেই পানিকে টোনার হিসেবে ব্যবহার করুন। ত্বকের মৃতকোষ ঝরিয়ে নিমেষে উজ্জ্বলতা এনে দিতে এর জুড়ি নেই।
গোলাপ জল ও অ্যাপেল সাইডার ভিনিগার একসঙ্গে মিশিয়ে মেকআপের আগে লাগিয়ে নিন মুখে। মেকআপ বেশিক্ষণ ধরে রাখতে ও মুখের ক্লান্তি সরাতে বিশেষ কাজে আসবে এই কৌশল।

No comments

Theme images by gaffera. Powered by Blogger.